ঢাকা, বাংলাদেশ ১৭ মে, ২০২৪

আসালাঙ্কার ফিফটি, শ্রীলংকা ২০০/৫

প্রকাশিত: 06:22 AM, 06 November 2023

আসালাঙ্কার ফিফটি, শ্রীলংকা ২০০/৫

আসালাঙ্কার ফিফটি, শ্রীলংকা ২০০/৫

নিজস্ব প্রতিনিধি :

চারিথ আসালাঙ্কার ফিফটিতে এগোচ্ছে শ্রীলংকা ক্রিকেট দল। এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ৩৫.২ ওভারের খেলা শেষে ৫ উইকেটে ২০০ রান। ৬৭ ও ২৩ রানে ব্যাট করছেন চারিথ আসালাঙ্কা ও ধনাঞ্জয়া ডি সিলভা।

 

সোমবার ভারতের দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলংকাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে দলীয় ৫ রানেই ওপেনার কুশল পেরেরার উইকেট হারায় লংকানরা। কুশল পেরেরাকে আউট করে সাজঘরে ফেরান পেসার শরিফুল ইসলাম।

 

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ওপেনার পাথুম নিশাঙ্কার সঙ্গে ৬১ রানের জুটি গড়েন অধিনায়ক কুশাল মেন্ডিস। এক উইকেটে শ্রীলংকার সংগ্রহ ছিল ৬৬ রান। এরপর মাত্র ৬ রানের ব্যবধানে হারায় ২ উইকেট। 

 

সাকিব আল হাসানের বলে ক্যাচ তুলে দিয়ে ৩০ বলে এক চার আর এক ছক্কায় ১৯ রান করে ফেরেন লংকান অধিনায়ক কুশাল মেন্ডিস। এরপর তানজিদ হাসান সাকিবের বলে বোল্ড হয়ে ফেরেন ওপেনার পাথুম নিশাঙ্কা। তিনি ৩৬ বলে ৮টি বাউন্ডারের সাহায্যে ৪১ রান করে ফেরেন। 

 

৭২ রানে ৩ উইকেট পতনের পর শ্রীলংকার হাল ধরেন সাদিরা সামারাবিক্রমা ও চারিথ আসালাঙ্কা। চতুর্থ উইকেটে তারা ৬৯ বলে ৬৩ রানের জুটি গড়েন তারা। এরপর শূন্য রানের ব্যবধানে ফের ২ উইকেট হারায় শ্রীলংকা। ৪২ বলে চার বাউন্ডারি ৪১ রান করে ফেরেন সাদিরা সামারাবিক্রমা।

 

ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা শ্রীলংকার সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস যে হেলমেট নিয়ে মাঠে নামেন সেটা মাথায় দিয়ে খেলতে স্বাচ্ছন্দবোধ করেননি। যে কারণে তার জন্য আরেকটি হেলমেট মাঠে নিয়ে আসা হয়। তার আগেই ৩ মিনিটের বেশি সময় চলে যায়।

 

নিয়মানুসারে একজন ব্যাটসম্যান আউট হওয়ার পর নতুন ব্যাটসম্যানকে মাঠে নেমে তিন মিনিটের মধ্যেই প্রস্তুত হতে হয়। ম্যাথুস সময়ের মধ্যে প্রস্তুত হতে পারেননি। যে কারণে বাংলাদেশের আবেদনের প্রেক্ষিতে আউট দেন আম্পায়ার। 

 

১৩৫ রানে ৫ উইকেট পতনের পর শ্রীলংকার হাল ধরেন চারিথ আসালাঙ্কা ও ধনাঞ্জয়া ডি সিলভা। 

 

খেলাধুলা বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
মো: নুহ আলম বিপ্লব
Email: news@adhuniksomoy.com
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || AdhunikSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম গাজায় যুদ্ধবিরতি নিয়ে যা বললেন নোবেলজয়ী মালালা শিরোনাম পদোন্নতি পেয়ে এসপি হলেন ১৭৭ কর্মকর্তা শিরোনাম ইউক্রেনের ১৭টি ড্রোন ধ্বংস করেছে রাশিয়া শিরোনাম বিএনপি নাম্বার ওয়ান ‘কাপুরুষ’: ওবায়দুল কাদের শিরোনাম যার বুদ্ধিতে টাইমড আউটের আবেদন করেন সাকিব শিরোনাম তবে কি ভাঙছে ঐশ্বরিয়ার সংসার?