ঢাকা, বাংলাদেশ ১৭ মে, ২০২৪

ঢাকা-১৮ আসনের জন্য ড. আবদুল ওয়াদুদ-এর মনোনয়ন ফরম সংগ্রহ

প্রকাশিত: 11:47 AM, 18 November 2023

ঢাকা-১৮ আসনের জন্য ড. আবদুল ওয়াদুদ-এর মনোনয়ন ফরম সংগ্রহ

ঢাকা-১৮ আসনের জন্য ড. আবদুল ওয়াদুদ-এর মনোনয়ন ফরম সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক :

 আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসন থেকে আওয়ামী লীগের হয়ে প্রতিদ্বন্দ্বিতার জন্য আজ (শনিবার) মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন  ফিকামলি তত্ত্বের জনক, সাবেক   ছাত্রলীগ ও সংগ্রাম পরিষদ নেতা, বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য   ড. আবদুল ওয়াদুদ।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন  বিপুলসংখ্যক নেতাকর্মী।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষাবিদ, লেখক, রাজনৈতিক বিশ্লেষক,  মনোবিজ্ঞান গবেষক,  বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির প্রধান পৃষ্ঠপোষক ড. আবদুল ওয়াদুদ বলেন, “বাংলাদেশ আওয়ামী লীগ দেশের সবচেয়ে বড় রাজনৈতিক সংগঠন। দেশের প্রতিটি নির্বাচনী আসনে দলটির অনেক যোগ্য প্রার্থী  রয়েছে। নেত্রী যাকে যোগ্য মনে করেন তাকেই মনোনয়ন দেবেন। দলের দুঃসময়ে নেত্রীর সাথে রাজপথে আন্দোলন-সংগ্রামে থেকেছি। জেল, জুলুম, নির্যাতন সহ্য করেছি। ১৯৮৪ সালের ২৮ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমার সহযোদ্ধা, রুমমেট দেলোয়ার ও সেলিম যে ছাত্র মিছিলে ট্রাকের নিচে পিষ্ট হয়ে নিহত হন ওই মিছিলে আমি আহত হয়ে হাসপাতালে এক মাস মৃত্যুর সাথে পাঞ্জা লড়েছি।  এমনি এমনি মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রক্ষমতায় আসেননি। অনেক আন্দোলন-সংগ্রাম করে মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসে  মাননীয় প্রধানমন্ত্রী আজ রাষ্ট্রক্ষমতায়।   এখন দেখি অনেক বসন্তের কোকিল ঘুরঘুর করছে। দলীয় নমিনেশনের জন্য উঠেপড়ে লেগেছে । দলের দুঃসময়ে বা ক্রান্তিকালে তাদের কোথাও দেখা যায়নি। এসব হাইব্রিড নেতার  কার্যকলাপ ও আস্ফালন দেখলে আমাদের বুকের মধ্যে রক্তক্ষরণ হয়। এতসব উন্নয়ন করা সত্ত্বেও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্র, মিথ্যাচার ও অপপ্রচার চলছে। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে আরও জনমত গড়তে, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড প্রচারের পাশাপাশি সরকারের বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচারের জবাব দিতে আমার সম্পাদিত লিফলেট দেশব্যাপী প্রত্যন্ত অঞ্চলে, মাঠে-ঘাটে, হাটে-বাজারে  বিতরণ কার্যক্রম কয়েক বছর ধরে  চলমান রয়েছে। আমার এসব উদ্যোগ সর্বত্র সাড়া ফেলেছে এবং প্রশংসিত হয়েছে। বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রক্ষমতায় আছেন এটাই আমার জীবনের সবচেয়ে বড় পাওয়া। দলের জন্য  আমার  দীর্ঘদিনের ত্যাগ, যোগ্যতা, মেধা যদি কষ্টিপাথরে মূল্যায়ন করা হয় সেক্ষেত্রে আমি ছাড়া ঢাকা-১৮ আসনে অন্য কেউ মনোনয়ন পেতে পারে না।  এখন নেত্রী যা ভালো মনে করেন তাই করবেন। আমার প্রত্যাশা দলীয় প্রধান আমাকেই মনোনয়ন দেবেন। দলের দুঃসময়ে ছিলাম, এখনো আছি, মৃত্যুর শেষ দিন পর্যন্ত  থাকবো। বিশ্ব মানবতার মা, উন্নয়নের নেত্রী  মাননীয় প্রধানমন্ত্রীর জন্য  নিজের সাধ্যমতো কাজ করতে আমি দৃঢ় প্রতিজ্ঞ।”    

ঢাকা- ১৮ আসন বাংলাদেশে সবচেয়ে বেশি সংখ্যক থানা নিয়ে গঠিত একটি গুরুত্বপূর্ণ সংসদীয় আসন। এখানে রয়েছে আটটি থানা। উত্তরা পূর্ব থানা, উত্তরা পশ্চিম থানা,  উত্তরখান থানা, দক্ষিণখান থানা, তুরাগ থানা, খিলক্ষেত থানা, এয়ারপোর্ট থানা ও  ভাটারা থানার (অর্ধেক)। 

ঢাকা- ১৮ আসনটি  উত্তরবঙ্গের প্রবেশদ্বার এবং সমগ্র বিশ্বের সাথে বাংলাদেশের সংযোগস্থল। 

প্রয়াত অ্যাডভোকেট সাহারা খাতুন এই আসনের এমপি ছিলেন। তাঁর মৃত্যুর পর ড. আবদুল ওয়াদুদ এ আসনে নেতাকর্মী ও সাধারণ জনগণকে সঙ্গে  নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষে ব্যাপক প্রচার-প্রচারণা ও জনহিতকর কার্য নিরলসভাবে করে আসছেন । অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুর পর এ আসনটি শূন্য হলে পরবর্তীতে জনাব হাবিব হাসান উপনির্বাচনে এ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন।  

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এলাকার নেতাকর্মীরা ড. আবদুল ওয়াদুদ-এর পক্ষে ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন।

ড. আবদুল ওয়াদুদ-এর প্রকাশিত বিভিন্ন কলাম, বই, বক্তৃতা, গণসংযোগ এবং  সমগ্র বাংলাদেশব্যাপী তৃণমূল পর্যায়ে লিফলেট বিতরণ কার্যক্রম জনসাধারণের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। দলের দুঃসময়ে ড. আবদুল ওয়াদুদ ছিলেন রাজপথে আন্দোলন-সংগ্রামের এক লড়াকু সৈনিক। তিনি জননেত্রী শেখ হাসিনার একজন নিবেদিতপ্রাণ বিশ্বস্ত কর্মী। ড. আবদুল ওয়াদুদ সকলের কাছে সহৃদয় সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

রাজনীতি বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
মো: নুহ আলম বিপ্লব
Email: news@adhuniksomoy.com
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || AdhunikSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম গাজায় যুদ্ধবিরতি নিয়ে যা বললেন নোবেলজয়ী মালালা শিরোনাম পদোন্নতি পেয়ে এসপি হলেন ১৭৭ কর্মকর্তা শিরোনাম ইউক্রেনের ১৭টি ড্রোন ধ্বংস করেছে রাশিয়া শিরোনাম বিএনপি নাম্বার ওয়ান ‘কাপুরুষ’: ওবায়দুল কাদের শিরোনাম যার বুদ্ধিতে টাইমড আউটের আবেদন করেন সাকিব শিরোনাম তবে কি ভাঙছে ঐশ্বরিয়ার সংসার?