ঢাকা, বাংলাদেশ ১৭ মে, ২০২৪

৪০২ রান তাড়ায় পাকিস্তানের ঐতিহাসিক জয়, তারপরও দুঃসংবাদ

প্রকাশিত: 12:21 PM, 05 November 2023

৪০২ রান তাড়ায় পাকিস্তানের ঐতিহাসিক জয়, তারপরও দুঃসংবাদ

৪০২ রান তাড়ায় পাকিস্তানের ঐতিহাসিক জয়, তারপরও দুঃসংবাদ

নিজস্ব প্রতিনিধি :

শনিবার বিশ্বকাপে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের আশা বাঁচিয়ে রাখার পর পাকিস্তান আইসিসির শাস্তি পেল মন্থরগতিতে বল করার জন্য। বাবর আজমের দলের ১০ শতাংশ ম্যাচ ফি কাটা হয়েছে। নির্ধারিত সময়ে পাকিস্তান দুটি ওভার কম করেছিল।

 

সেই কারণেই শাস্তি দেওয়া হয়েছে তাদের। ফিল্ড আম্পায়ার পল উইলসন ও রিচার্ড কেটেলবরো, তৃতীয় আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ এবং চতুর্থ আম্পায়ার জোয়েল উইলসন এই শাস্তি দিয়েছেন। আইসিসির নিয়ম অনুযায়ী, প্রতি কম ওভারপিছু পাঁচ শতাংশ করে ম্যাচ ফি কাটা হয়।

 

পাকিস্তান দুই ওভার কম করায় তাদের ১০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে। বাবর আজম অপরাধ স্বীকার করে নিয়েছেন। তাই শুনানির দরকার পড়েনি।

 

রাচিন রবীন্দ্রের শতরানের সৌজন্যে শনিবারের ম্যাচে আগে ব্যাট করে ৪০১ রান তোলে নিউজিল্যান্ড। অধিনায়ক কেইন উইলিয়ামসন ৯৫ করেন। পাকিস্তানের ওপেনার ফখর জামান ঝড়ো ব্যাটিংয়ে শতরান করেন। কিন্তু বৃষ্টি আসায় প্রথমে পাকিস্তানের লক্ষ্যমাত্রা কমে যায়। পরে দ্বিতীয়বার বৃষ্টি আসার পর খেলা আর শুরু করা যায়নি। ডিএলএস নিয়মে পাকিস্তান জিতে যায়।

খেলাধুলা বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
মো: নুহ আলম বিপ্লব
Email: news@adhuniksomoy.com
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || AdhunikSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম গাজায় যুদ্ধবিরতি নিয়ে যা বললেন নোবেলজয়ী মালালা শিরোনাম পদোন্নতি পেয়ে এসপি হলেন ১৭৭ কর্মকর্তা শিরোনাম ইউক্রেনের ১৭টি ড্রোন ধ্বংস করেছে রাশিয়া শিরোনাম বিএনপি নাম্বার ওয়ান ‘কাপুরুষ’: ওবায়দুল কাদের শিরোনাম যার বুদ্ধিতে টাইমড আউটের আবেদন করেন সাকিব শিরোনাম তবে কি ভাঙছে ঐশ্বরিয়ার সংসার?