ঢাকা, বাংলাদেশ ১৭ মে, ২০২৪

চিকিৎসকদের মধ্যেও আওয়ামী লীগ ঢুকে গেছে: সংসদে কাজী ফিরোজ

প্রকাশিত: 02:31 PM, 31 October 2023

চিকিৎসকদের মধ্যেও আওয়ামী লীগ ঢুকে গেছে: সংসদে কাজী ফিরোজ

চিকিৎসকদের মধ্যেও আওয়ামী লীগ ঢুকে গেছে: সংসদে কাজী ফিরোজ

নিজস্ব প্রতিনিধি :

নানা অনিয়মের পরও চিকিৎসকদের বদলি না করায় ক্ষোভ প্রকাশ করে জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ। তিনি বলেছেন, চিকিৎসকদের মধ্যেও আওয়ামী লীগ ঢুকে গেছে। মঙ্গলবার জাতীয় সংসদে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় (সংশোধন) বিল-২০২৩ এর ওপর আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি। 

 

কাজী ফিরোজ রশীদ বলেন, এত বিল পাস করে হবে কী? কোথাও জবাবদিহি নেই। কারও কাছ থেকে সদুত্তর পাওয়া যায় না। আমরা শুধুই সংসদে কিছু আলোচনা করি। এগুলো কোনো কাজ নয়। একটু আগে আলোচনা হলো হাসপাতালে চিকিৎসা হয় না। আপনি স্পিকার এখানে বড় পদে আছেন। আল্লাহ না করুক আপনার কিছু হলে সিঙ্গাপুর, ব্যাংকক চলে যেতে পারবেন সরকারি খরচে। কিন্তু সাধারণ লোকেরা যাবে কোথায়? যে শিশুটাকে নিয়ে আসল অক্সিজেনের অভাবে, এ হাসপাতালে যায় অক্সিজেন নেই, ওই হাসপাতালে যায় নেই। কুমিল্লা থেকে তার বাবা নিয়ে এসেছে স্কুটি চালিয়ে। শিশু হাসপাতালে বলে সিট নেই, বাইরে থেকে আনসার বলে দিল ওই হাসপাতালে যান। পরে বাচ্চাটি মারা গেলো। সাংবাদিক গিয়ে দেখলো আটটি সিট খালি।

 

তিনি বলেন, চিকিৎসকরা রোগী এলে বলবে সিট নেই, তার হাসপাতালে পাঠিয়ে দেবে। আমি সংসদে বললাম, আজ পর্যন্ত কী কোনো চিকিৎসককে বদলি করতে পেরেছেন? পারবেন না। কারণ সব আওয়ামী লীগ ঢুকে গেছে। চিকিৎসকদের মধ্যেও আওয়ামী লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ। হায়রে স্বাধীনতা, কি চমৎকার এটা শব্দ আমরা এনেছিলাম। নামের আগে স্বাধীনতা লাগিয়ে দিলে এ দেশে আর কোথাও কোনো জবাবদিহি করতে হয় না। শুধু লিখবেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ, স্বাধীনতা হকার্স পরিষদ, স্বাধীনতার সংসদ হয়ে গেলো।

 

ফিরোজ রশীদ বলেন, জেলা পর্যায়ে কোনো হাসপাতালে চিকিৎসা হয় না। গেলেই বলে ২৫০ শয্যার হাসপাতালে চলে যাও। সেখান থেকে বলে ঢাকা চলে যাও। একটা মেডিকেল কলেজ কত সামলাবে। পিজি হাসপাতাল কত সামলাবে? কিন্তু প্রাইভেট হাসপাতালে গেলে তো লাখ লাখ টাকা লাগে। আমাদের মহামান্য তো এখন সিঙ্গাপুরে আছেন। প্রায় দেড়-দুই কোটি টাকা বিল আসবে। দু’দিন আগে মহামান্য হওয়ার আগে উনি দুই টাকাও পাইতেন না। আল্লাহ বানায়ে দিছে, উনি এখন তিনবার বুক চিড়লেও টাকা পাবেন। কিন্তু গরিবকে তো কেউ টাকা দেয় না।

 

স্বাস্থ্য বিভাগের অন্যান্য খবর

Follow Us

সম্পাদক ও প্রকাশক
মো: নুহ আলম বিপ্লব
Email: news@adhuniksomoy.com
© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || AdhunikSomoy.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম গাজায় যুদ্ধবিরতি নিয়ে যা বললেন নোবেলজয়ী মালালা শিরোনাম পদোন্নতি পেয়ে এসপি হলেন ১৭৭ কর্মকর্তা শিরোনাম ইউক্রেনের ১৭টি ড্রোন ধ্বংস করেছে রাশিয়া শিরোনাম বিএনপি নাম্বার ওয়ান ‘কাপুরুষ’: ওবায়দুল কাদের শিরোনাম যার বুদ্ধিতে টাইমড আউটের আবেদন করেন সাকিব শিরোনাম তবে কি ভাঙছে ঐশ্বরিয়ার সংসার?